দরূদ পাঠকারীর জন্য প্রিয়নবির দোয়া

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রমজান মাসের ফজিলতপূর্ণ ইবাদতের মধ্যে প্রিয়নবির প্রতি দরূদ পাঠ করা অন্যতম। হাদিসে পাকে দরূদ পাঠের অনেক ফজিলত ঘোষণা করা হয়েছে। আল্লাহ তাআলা রোজাদারকে নিজ হাতে যেমন প্রতিদান দেবেন।

ঠিক তেমনি প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামও তার প্রতি দরূদ পাঠকারীর জন্য বিশেষ কল্যাণ ও নেকির দোয়া করেছে। হাদিসে এসেছে-

হজরত আম্মার ইবনু ইয়াসির রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, রাসুলুল্লাহ সাল্রাল্রাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, মহান আল্লাহর এমন একজন ফেরেশতা আছেন; যাকে বান্দার কথা শ্রবণ করার শক্তি দান করেছেন। যে কেউ আমার ওপর দরূদ পাঠ করলে তার নাম আমার কাছে ওই ফেরেশতার মাধ্যমে পৌছানো হয়।

আর আমি আমার প্রতিপালকের কাছে প্রার্থনা করেছি, কোনো বান্দা যখন আমার ওপর দরূদ পাঠ করে; তার বিনিময় যেন তাকে ১০টি নেকি দেয়া হয়।’ (জামেউস সগির)
রমজানের দিনে প্রিয়নবির প্রতি দরূদ পাঠ অনেক ফজিলতপূর্ণ ইবাদত। এ ইবাদত পালনে আল্লাহ তাআলা অন্যান্য সময়ের চেয়ে বহুগুণ বেশি সাওয়াব দান করবেন। প্রিয়নবির সুপারিশও বহুগুণে বৃদ্ধি পাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজান মাসে রোজাদারকে বেশি বেশি দরূদ পাঠের তাওফিক দান করুন। প্রিয়নবির সুপারিশ বেশি বেশি নেকি পাওয়ার তাওফিক দান করুন। আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *