সুন্নাতের পরিপূর্ণ অনুসারী হতে যে দোয়া করবেন

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জাহান্নামের আগুন থেকে মুক্তির পঞ্চম দিন ২৫ রমজান আজ। এ দিনে আল্লাহর সঙ্গে শত্রুতা পোষণকারীদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিশ্বনবির আদর্শে নিজেকে পরিচালিত করা ঈমানদারের একান্ত কাজ।

যারা প্রিয়নবি আদর্শ বাস্তবায়ন করতে রোজার হক আদায় করে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করবে, তাদের জন্য রয়েছে জাহান্নাম থেকে মুক্তির সমূহ সম্ভাবনা।

জাহান্নামের আগুন থেকে মুক্তি লাভে প্রিয়নবির আদর্শে নিজেকে তৈরি করতে আল্লাহর কাছে ধরণা দেয়ার ছোট্ট একটি দোয়া তুলে ধরা হলো-

اَللَّهُمَّ اجْعَلْنِىْ فِيْهِ مُحِبًّا لِاَوْلِيَائِكَ
وَ مُعَادِيًا لِاَدَائِكَ
مُسْتَنَّأً بِسُنَّةِ خَاتَمِ أَنْبِيّائِكَ
يَا عَاصِمَ قُلُوْبِ النَّبِيِّيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মাঝ আ’লনি ফিহি মুহিব্বান লি-আওলিয়াই’কা; ওয়া মুআ’দিয়ান লি-আ’দাই’কা; মুসতান্নাআ’ন বিসুন্নাতি খাতামি আম্বিয়াই’কা; ইয়া আ’চিমা কুলুবিন নাবিয়্যিন।

অর্থ : হে আল্লাহ! এ দিনে আমাকে তোমার বন্ধুদের বন্ধু বানিয়ে দাও এবং তোমার শত্রুদের শত্রু করে দাও। তোমার আখেরি নবির সুন্নাত ও পথ অনুযায়ী চলার তাওফিক আমাকে দান কর। হে নবীদের অন্তরের পবিত্রতা রক্ষাকারী।

পরিশেষে…
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের শেষ দশকের আজকের (৫ম) দিনে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ভালোবাসা লাভ করতে সুন্নতের ওপর পরিপূর্ণ আমল করার তাওফিক দান করুন। পরকালে প্রিয়নবির সুপারিশ লাভের সৌভাগ্য দান করুন। আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *