আওয়ামীলীগের যুলুমবাজ হওয়ার পিছে মূলত বিএনপি দায়ীঃ কথিত ফেসবুকার রুম্মান আকবর


পাঠক মহলের কাছে প্রথমেই যে কথাটি বলবো তা হলো, আগে সিদ্ধান্ত নিতে হবে দেশ এর অবস্থান কি বর্তমানে?
আপনি যদি বলেন ভালো তাহলে এই অপবাদ কি কারনে দেওয়া হলো? আপনি যদি বলেন খারাপ তাহলে এর দায় বিএনপির ঘাড়ে কি কারনে যাবে? বিএনপি কি আওয়ামীলীগ কে যুলুমবাজ বানিয়েছেঃ
ছুপা ইহুদিবাদী রুম্মান আকবর নামক কথিত ফেসবুকার এর স্ট্যাটাস হুবুহু নিচে তুলে ধরা হলোঃ
///দেশের আজকের এই অবস্থার জন্য ১মাত্র দায়ী হচ্ছে বিএনপি। বিএনপি'র ভুল সীমাহিন।
১ম ভুলঃ যার হাত ধরে বাংলাদেশের সাঁজোয়া বাহিনী গড়ে উঠেছিলো সেই বীর মুক্তিযোদ্ধাকে দেশে থাকতে না দেয়া! বহু বীর মুক্তিযোদ্ধাকে দেশ ত্যাগে বাধ্য করা! যদিও তাদের কোন দোষই ছিলো। আমি এটাই বুঝি না- সার্বভৌমত্বকে ভালোবাসা কি অপরাধ? আর সার্বভৌমত্ব রক্ষার খাতিরে ২/১টা কেন ১টা পুরো জাতীকেই শেষ করে দেয়াটা দোষের কিছুই নয়।
২য় ভুলঃ গণতন্ত্রের বীজ বোনা। শেখ সাহেবের শাসনামলে ও জিয়ার শাসনামলের ১ম দিকে বাংলাদেশে ঢালাও গণতন্ত্র ছিলো না। তাতে কি দেশ খারাপ ছিলো। স্বাধীনতার পর দেশ খারাপ ছিলো অন্য কারণে- তন্ত্র মন্ত্রের কারণ নয়। অথচ জিয়া বহু দলীয় গণতন্ত্র ফিরিয়ে আনলেন!! কেন তার সামরিক শাসনের বিরুদ্ধে কেউই কি(রাজাকার বাদে) টু শব্দ করেছিলো? কেউই করেনি- ভারতের পা চাটা কুত্তা অর্থাৎ রাজাকার বাদে।
৩য় ভুলঃ সামরিক বাহিনীকেও মত প্রকাশের স্বাধীনতা দেয়া! এতখানী স্বাধীনতা দেয়া যে মঞ্জুর জিয়ার সামনেই টেব্‌ল চাপরে কথা বলতো ও কোন বিষয়ে দ্বিমত থাকলে সাথে সাথে প্রতিবাদ করতো। সামরিক রীতি অনুযায়ী এটা ১টা মহা অযোগ্যতা। তবুও জিয়া মঞ্জুরের বিরুদ্ধে সাথ সাথে কোন ব্যবস্থা নেননি! খেসারত সরুপ তিনি নিজেই মঞ্জুরের ব্যবস্থার শিকার হয়েছিলেন।
৪র্থ ভুলঃ খালেদা জিয়ার অতি গণতান্ত্রিক মনোভাব! খামোখা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করা ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। বিএনপি যে গণতন্ত্র নিয়ে কথা বলে-তা আসলেই তাকে মানায়। কারণ গণতন্ত্র চর্চা করতে গিয়েই তারা আজ নিঃচিহ্ন প্রায়।
৫ম ভুলঃ মূর্খতা, এটাই বিএনপি'র সবচেয়ে বড় ভুল। ভাই মেজর সাঈদ ইস্কান্দারের অনুরোধে খালেদা জিয়ার মঈনকে সেনাপ্রধান বানানো। সাঈদ ইস্কান্দার নিজের ব্যাচমেট বিধায় মঈনের জন্য বোনের কাছে সুপারিশ করেছিলেন। খালেদার মোটেও উচিত হয়নি- ভারতের দালাল মঈনকে সেনাপ্রধান করা। বুঝি না মানুষ একই বারবার করে কি করে!!! এর আগেও ভারতের দালাল নাসিম শয়তানটা গাদ্দারী করেছিলো। কারণ ১টাই দলের পরীক্ষিত লোককে সেনাপ্রধান না বানিয়ে যোগ্যতা অনুযায়ী নিয়োগ দেয়া। এসব কারণেই আজ বিএনপির এই করুণ দশা।///
পোষ্ট লিঙ্কঃ http://bit.ly/2QA8aNZ যদি ডিলিট করে দেয় তবে আর্কাইভ লিঙ্কঃ http://archive.fo/Ch5mG
এবার পাঠক নির্ধারণ করেন দেশ কি খারাপ নাকি ভালো। আর খারাপ হলে এর দায়ভার বিএনপি কিভাবে নেয়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *